**কিছুই বলার নেই***

তাকিয়ে তাকিয়ে তোমার অামার কাছে থেকে দূরে চলে যাওয়া দেখছি । চোখে জল এসে তাকিয়ে থাকাটা ঝাপসা করে দিচ্ছে ,আমি চোখের জল মুছতেছি না তাকে ঝরে দিতে দিচ্ছি কারণ এখন আর তুমি আমার কান্নাটা দেখবে না ,একটা সময় ছিলো যখন খুব কান্না পেলেও তোমার কষ্ট হবে বলে বার বার চোখ মুছতাম যেন তুমি আমার চোখের জল না দেখ ,যেন আমার কারণে তুমি এতো টুকু কষ্ট না পাও । আমি আজও চাই আমার জন্য তুমি কোন কষ্ট না পাও তাই তো আর তোমার চলে যাওয়ার সময় পিছু ফিরে ডাকতে পারছি না .জানো খুব ইচ্ছা করছে তোমাকে মনে করিয়ে দিতে তোমার দেওয়া প্রমিজগুলো !!!বলেছিলে যাই হোক পৃথিবীটা যতই বদলে যাক তুমি বদলাবে না ,বদলাবে না তোমার ভালবাসাও , আমাকে ছেড়ে তুমি থাকতেই পারবে না ,আজ তুমি সত্যিই বদলে গেছ............এতোটাই যে তুমি আমার মন খারাপ হলে বুঝতে পারতে সেই তুমি আজ আমার কন্নাজড়িত কষ্ট শুনেও শোন না , এখন তুমি দিব্যি থাকতে পারো আমাকে ছাড়া দিনের পর দিন !!

কোন একদিন খুব গর্ব করে বলতাম আমার ভালবাসা যদি সত্যি হয় তুমি আমাকে ছেড়ে যেতেই পারো না !! যতদুরেই যাও আমার কাছেই তোমার ফিরে আসতে হবে কিন্তু তুমি চলে যাচ্ছো আমাকে ছেড়ে প্রতিদিন দূর থেকে দূরে  আমি কিছু বলতে পারছিনা শুধু একটা কথাই মনে হচ্ছে আমার ভালবাসাটা সত্যি ছিলো না !!! হয়ত কোনদিন আমি তেমন করে তোমাকে জড়াতে পারিনি আমার ভালবাসার মায়ায় ...যে তুমি আমার ভালবাসার কোন দামই দিলে না সেই তোমাকে জোর করে ধরে রাখতে চাইনা ।
তুমি চলে যাও যেখানে তুমি সুখ খুজে পাও আমার কিছুই বলার নেই !!!
..........................................ভাবনা

3 comments: